অনলাইনে লেখালেখি করে আয় করুন হাজার হাজার টাকা

আসসালামু আলাইকুম, বন্ধুরা আশাকরি ভালো আছো। bdtechhouse24 এর পক্ষ থে আজকের পর্বে সবাইকে জানাই স্বাগতম।

অনলাইনে ইনকাম নিয়ে আমাদের সকলের কল্পনার জল্পনার শেষ নেই। সবাই অনলাইন থেকে কম বেশি ইনকাম করতে আগ্রহী। তাও আবার কোন প্রকার ইনভেস্ট ছাড়া। কিন্তু কিভাবে সম্ভব?

আপনি যদি লেখালেখিতে দক্ষ হয়ে থাকেন তাহলে আপনার এই দক্ষতাকে কাজে লাগিয়ে ইন্টারনেট থেকে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন।হ্যাঁ বন্ধুরা অবাক হওয়ার মত কিছুই নাই। আজকে আমরা অনলাইনে লেখালেখি করে আয় পদ্ধতি নিয়ে আলোচনা করতে যাচ্ছি।

একটা সময় লেখক ছিল গুটিকতক কিন্তু ইন্টারনেটের বদৌলতে আজকে ঘরে ঘরে লেখক পাওয়া যায়। এমন কাউকে খুঁজে পাওয়া যাবে না যে ফেসবুকে কখনো লেখেনি। এক প্রকারের বলতে গেলে আমরা সবাই লেখক। কিন্তু কখনো কি ভেবে দেখেছেন আপনার এই লেখালেখির অভিজ্ঞতা কাজে লাগিয়ে অনলাইন থেকে ইনকাম করতে পারবেন।
Income by writing
Income by writing
অনলাইনে বাংলা লিখুন ২ রকম ভাবে আয় করতে পারেন ১ নিজের ব্লগে লিখে ২ অন্যের ব্লগে লিখে

১ নিজের ব্লগে লিখেঃ


নিজের ব্লগে লেখার জন্য আপনাকে কিছুটা ইনভেস্ট করতে হবে। অর্থাৎ একটা ওয়েবসাইট ক্রিয়েট করতে হবে। খরচ একদম সামান্য।

অথবা ব্লগার থেকে ফ্রি ওয়েবসাইট ক্রিয়েট করা যায়। তবে এখান থেকে ইনকাম সময় সাপেক্ষ। তো মনে করেন আপনি একটি ওয়েবসাইট ক্রিয়েট করলেন।

এখন কি করবেন?এখন আপনাকে একটি নিস নির্বাচন করতে হবে অর্থাৎ আপনি কি বিষয়ে লিখবেন সেটা নির্বাচন করতে হবে। এবং লেখালেখি শুরু করে দিতে হবে।

আপনি চাইলে আপনার কনটেন্টগুলো ফেসবুক টুইটার ইত্যাদিতে শেয়ারের মাধ্যমে ভিজিটর বাড়িয়ে নিতে পারেন। এখন আপনার সাইটে বেশকিছু কনটেন্ট হয়ে গেল এবং বেশকিছু ভিজিটর আসা শুরু করলো।

এখন গুগল এডসেন্স এর জন্য আবেদন করবেন এবং এপ্রুভ হওয়ার পর থেকে আপনার ইনকাম শুরু হবে।

২ অন্যের ব্লগে লিখেঃ


অন্যের ব্লগে লিখে আয় করুন খুবই সোজা।তবে এক্ষেত্রে ট্রাস্টেড সাইট খুঁজে পাওয়া একটু কষ্টকর। ট্রাস্টেড সাইট খুজে না পেলে আপনার সম্পূর্ণ কষ্ট বৃথা যাবে। অর্থাৎ আপনার ইনকামতো হবেই না পাশাপাশি আপনার নিজের লেখা কন্টেন্ট গুলোও হারাবেন।

তো ট্রাস্টেড সাইট খুঁজে পাওয়া সম্পূর্ণ আপনার দায়িত্ব। ট্রাস্টেড সাইট খুঁজে পেলে ওখান থেকে অ্যাডমিনের সাথে যোগাযোগ করবেন। নির্দিষ্ট কিছু শর্ত পূরণের মাধ্যমে আপনি ইনকাম করতে পারবেন। হয়তো তার আর্টিকেল লেখার কিছু নিয়ম থাকবে। সেগুলো পূরণ করে আপনার আর্টিকেল লিখবেন।

তার সামনে নিজেকে একজন ভালো লেখক হিসেবে প্রমাণ করবেন। তো আপনাদের আলোচনা সাপেক্ষে আপনি টাকা ইনকাম করতে পারবেন।

আশাকরি আলোচিত বিষয়গুলো বুঝতে পেরেছেন। আকাঙ্ক্ষিত সকল ভুলের জন্য ক্ষমা চাচ্ছি। ঘরে থাকুন সুস্থ থাকুন আমাদের সাথে যুক্ত থাকুন।

নিয়মিত টেক রিলেটেড সকল নিউজ, টিপস ও ট্রিকস পেতে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব কর। ফেসবুক পেজে লাইক দেও ও টুইটারে ফলো কর। এবং তোমার আইডিয়া আমাদের জানাতে কমেন্ট কর অথবা matubbormdkawsar@gmail.com ঠিকানায় মেইল কর।

Post a Comment

0 Comments